সোমবার, ২৭ মে ২০২৪, ০৪:৪১ অপরাহ্ন

বাংলাদেশ সোসাইটি অব ব্রঙ্কস নিউইয়র্ক ইনক’র শীতবস্ত্র বিতরণ সিলেটে

বাংলাদেশ সোসাইটি অব ব্রঙ্কস নিউইয়র্ক ইনক’র শীতবস্ত্র বিতরণ সিলেটে

স্বদেশ ডেস্ক:

সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, শীতার্ত অসহায় ও দুস্থ মানুষের উষ্ণতা দিতে সামাজিক দায়বদ্ধতা থেকে পাশে দাঁড়াল বাংলাদেশ সোসাইটি অব ব্রঙ্কস নিউইয়র্ক ইনক। প্রতিবছর এভাবেই অসহায় শীতার্ত অসহায় মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করে যাচ্ছে এই সংগঠনটি। তিনি ১১ ফেব্রুয়ারি শনিবার সকালে পূর্ব শাহী ঈদগাহ টিবি গেইস্থ অনামিকা ৯/৩ নং বাসায় বাংলাদেশ সোসাইটি অব ব্রঙ্কস নিউইয়র্ক ইনক এর উদ্যোগে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
বাংলাদেশ সোসাইটি অব ব্রঙ্কস নিউইয়র্ক ইন্ক একটি সামাজিক সংগঠন। সম্পূর্ণ অরাজনৈতিক এই সংগঠনটি মানব সেবার ব্রত নিয়ে ১৯৯৮ ইং সনে নিউইয়র্ক এর ব্রঙ্কস বরোতে ষ্টারলিং এভনিউ কেন্দ্রিক যাত্রা শুরু করে।ষ্টারলিং এভিনিউ যার বর্তমান নামকরণ হয়েছে বাংলাবাজার এভিনিউ। এই নামকরণের পিছনে রয়েছে বাংলাদেশ সোসাইটি অব ব্রঙ্কস এর বিশেষ ভূমিকা। এই সংগঠননের মাধ্যমে দীর্ঘ ২৫ বছর ধরে বাংলাদেশের বিভিন্ন দূর্যোগ সহ সমাজের হত-দরিদ্র, কর্মহীন মানুষের কল্যাণে বিভিন্নভাবে আর্থিকভাবে সহযোগিতা করে যাচ্ছে।
যেমন কোভিড-১৯ করোনা মহামারি ও বন্যাদূর্গত মানুষের সিলেট বিভাগের বিভিন্ন উপজেলায় নগদ অর্থ প্রদান করা হয়। এছাড়া শীতার্থদের মাঝে শীববস্ত্র বিতরণ করা হয়েছে।
সংগঠনের বর্তমান সভাপতি মানবতার ফেরিওয়ালা  মোঃ সামাদ মিয়া জাকারিয়া একজন সাধারণ কর্মী হিসেবে নিউইয়র্কে কোভিড-১৯ করোনা মহামারি কালিন কঠিন পরিস্থিতির মাঝে নিজের জিবনের ঝুঁকি নিয়ে যাদের ঘরে খাদ্য সংকট ছিলো তাদের ঘরে ঘরে খাদ্য পৌঁছে দিয়েছেন। তার সাথে সহযোগিতা করেছেন নবনিবাচিত সাধারণ সম্পাদক ইমরান আলী টিপু, সাবেক প্রেসিডেন্ট শামিম মিয়া, সাধারণ সম্পাদক শামিম আহমেদ প্রমুখ।
আপন প্রোপার্টির ম্যানেজিং ডিরেক্টর এ কে এম আশরাফ উদ্দিন এর সভাপতিত্বে ও কবি জালাল জয় এর পরিচালনায় শীতবস্ত্র বিতরণকালে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট জেলা পরিষদের সদস্য ও জালালাবাদ এসোসিয়েশন আমেরিকা ইনক এর সাংগঠনিক সম্পাদক ইফজাল আহমদ চৌধুরী, সংগঠনের কোষাধ্যক্ষ মো: আবু ফজর। সিলেট সিটি কর্পোরেশনের ১৯ নং ওয়ার্ড কাউন্সিলর এস এম শওকত আমীন তৌহিদ, সিলেট জেলা ট্যাক্স বার এসোসিয়েশন এর সাধারণ সম্পাদক ও জজ কোর্ট সিলেট এবং ইনকাম ট্যাক্স কনসালটেন্ট মো. এমদাদুল হক, মোঃ মাহমুদ হাসান সহকারী প্রধান শিক্ষক শাহজালাল উপশহর হাই স্কুল।
এসময় উপস্থিত ছিলেন সংগঠনের পরিচালনা কমিটির সদস্য আশুক মিয়া, সিনেকা মাহমুদ, আজিম মিয়া, মুরাদ আহমদ, নিউইয়র্ক থেকে ভার্চুয়ালি উপস্থিত ছিলেন বাংলাদেশ সোসাইটি অব ব্রঙ্কস নিউইয়র্ক  ইনক এর সভাপতি মো. সামাদ মিয়া জাকারিয়া, নবনিবাচিত সাধারণ সম্পাদক ইমরান আলী।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877